সিবিএন:

সকল আশংকা উড়িয়ে দিয়ে প্রশাসনের কড়া নিরাপত্ত্বার মধ্য দিয়ে বহুল প্রতীক্ষিত ও আলোচিত মহেশখালীর কালারমারছড়া ইউপি নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

বুধবার সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়ে ঘড়ির কাঁটা ঠিক ৪টায় ভোট গ্রহণ শেষ হয়।

ভোটের আগের রাতে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও ভোট গ্রহণের দিন প্রত্যেক কেন্দ্র ছিল সম্পূর্ণ শান্ত। কোথাও অপ্রতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনের যথাযথ প্রস্তুতি থাকায় ভোটাররা আগ্রহ ও উৎসাহের সাথে ভোটকেন্দ্রে গিয়েছে। নিজের ভোট নিজেই দিয়েছে।

অন্যান্য ভোটে জালভোটের অভিযোগ থাকলেও কালারমারছড়াতে তাও অভিযোগ ওঠেনি।

ভোটাররা সকালে থেকে ভোটাধিকার প্রয়োগ করতে দীর্ঘ লাইন ধরে। তবে, পুরুষ ভোটারের চেয়ে নারীদের উপস্থিতি বেশী ছিল।

ভোটাররা বলছেন, জীবনে তারা এরকম শান্তিপূর্ণ ভোট দেখেনি। ভোট অনুষ্ঠানের আগে আশংকা থাকলেও বাস্তবে কেথাও ঝামেলা হয়নি। নির্ভয়ে ভোট দিয়েছে তারা। প্রার্থীরা কোন কেন্দ্রে প্রভাব বিস্তার করার সুযোগ পায়নি। হার্ডলাইনে ছিল প্রশাসন।

আলোচিত এ নির্বাচনকে অবাধ সুষ্ঠভাবে সম্পন্ন করতে ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোস্টগার্ড, ৬ প্লাটুন পুলিশ এবং ৪ প্লাটুন র‌্যাব সদস্য মোতায়েন করা হয়। এছাড়া স্ট্রাইকিং ফোর্স টহলে ছিল।

প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিল ৫ জন।  সরকার দলীয় নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী ছিলেন সেলিম চৌধুরী। অাইনী জটিলতায় নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটর সাইকেল নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন তারেক বিন ওসমান শরীফ।

বিএনপি দলীয় প্রার্থী হিসেবে ধানের শীষ নিয়ে লড়েছেন এখলাছুর রহমান।

 

কালারমারছড়া ইউনিয়নে মোট ভোট রয়েছে প্রায় ৩৪ হাজার।